স্বামীর মৃত্যুর পর কতদিন ইদ্দত পালন করতে হবে?

আপনি আরও পছন্দ করতে পারেন...

3 Responses

  1. Amanat says:

    আসসালামুআলাইকুম। দয়াকরে আমার এই প্রশ্নটির উত্তর দিবেন। সহীহ হাদীস থাকা সত্ত্বেও আমরা মাযহাব মেনে জয়ীফ হাদীস মানবো নাকি সহীহ হাদীস মানবো?

    • Admin says:

      আপনি কোন হাদীস সহীহ কোন হাদীস জয়ীফ তা নির্ণয় করবেন কিভাবে? নিজ যোগ্যতায় নাকি অন্য কারো কথা শুনে? যদি অন্যের কথা শুনে তা করে থাকেন তাহলে আপনি তার মাজহাব মানলেন। এখন বলেন সহীহ হাদীস থাকতে তার মাজহাব কেন মেনে নিলেন?
      বিঃ দ্রঃ মাজহাব মানা অর্থ হল কারো তাকলিদ করা। তাকলিদ মানে কোন দলিল চাওয়া ছাড়া কারো কথা মেনে নেওয়া। আমাদের লা মাজহাবী ভাইয়েরা খইরুল কুরুনের কোন ইমামের কারো তাকলিদ না করলেও বর্তমান জামানার আরবী না জানা, অশুদ্ধ কুরয়ান তেলোয়াতকারীদের তাকলিদ করতে দ্বিধাবোধ করেনা। আল্লাহ আমাদের সকলকে সহীহ বুঝ দান করুক। আমীন।

  2. Amanat says:

    আসসালামুআলাইকুম। হুজুর, আমি একটি সরকারী বাসায় থাকি। বাসাটি তিন রুম বিশিষ্ট। আমি আমার পরিবার নিয়ে দুই রুমে থাকি। সরকারী বাসা বিধায় বেতন থেকে টাকা কর্তন করে নেয়। কাজেই টাকা কর্তনের পর যে টাকা পাই তা দিয়ে সংসার চলে না বিধায় অপারগ হয়ে এক রুম ভাড়া দিয়েছি। ভালো ফ্যামিলি পাইনি তাই ঝামেলা কম হবে বলে ব্যাংকে চাকুরি করেন এমন একটি ছোট পরিবার (স্বামী-স্ত্রী) কে ভাড়া দিয়েছি। আমি জানি যে, ব্যাংকে চাকুরি করা হারাম। আমার জানার বিষয় হচ্ছে, ভাড়া দেওয়া রুমের টাকা কি হারাম হবে? দয়াকরে জানালে উপকৃত হব।

Leave a Reply

%d bloggers like this: